Home » জাতীয় » সম্মাননা পদক পেলেন ঢাকা বিভাগের নির্বাচিত ৫ শ্রেষ্ঠ জয়িতা
সম্মাননা পদক পেলেন ঢাকা বিভাগের নির্বাচিত ৫ শ্রেষ্ঠ জয়িতা
সম্মাননা পদক পেলেন ঢাকা বিভাগের নির্বাচিত ৫ শ্রেষ্ঠ জয়িতা

সম্মাননা পদক পেলেন ঢাকা বিভাগের নির্বাচিত ৫ শ্রেষ্ঠ জয়িতা

 

ঢাকা :

ঢাকা বিভাগের ৫ শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। সম্মাননা প্রাপ্ত নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটেগরিতে ঢাকার মিরপুরের আয়শা জেসমিন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারায়ণগঞ্জের ড. জেবউননেছা, সফল জননী ক্যাটেগরিতে শরিয়তপুরের ছৈয়দা রিজিয়া বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা টাঙ্গাইলের রবিজান এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ঢাকা জেলার দোহারের লাইলী বেগম ।

আরও পড়ুন :

দেশকে উন্নত করতে হলে কৃষিকে উন্নত করতে হবে : কৃষি মন্ত্রী

সমালোচনাকারীদের আগে ভ্যাকসিন দেব : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, জয়িতাকে দেশব্যাপী ছড়িয়ে দিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীবান্ধব বিপণী কেন্দ্র প্রতিষ্ঠা করেছে। দেশে ক্ষুদ্র ব্যবসা ও অনলাইনভিত্তিক ই-কমার্সের যে জয়জয়কার, তার পেছনে রয়েছে জয়িতা কার্যক্রমের গুরুত্বপূর্ণ অবদান। আজ দেশের শতকরা ৮০ ভাগ ই-কমার্স প্রতিষ্ঠান পরিচালনা করছেন নারী উদ্যোক্তারা। যার ফলে নারীরা আর্থিক স্বচ্ছলতা ও স্বাবলম্বীতা অর্জনের মাধ্যমে স্বাধীনভাবে মত প্রকাশ ও সিদ্ধান্ত গ্রহণ করতে পারছে।

আজ ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তন থেকে ভার্চুয়াল মাধ্যমে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার।(ত.বি)

0 Shares