Home » আন্তর্জাতিক » বন্দুক হামলায় ৫ বাঙালি নিহত কাশ্মীরে!

বন্দুক হামলায় ৫ বাঙালি নিহত কাশ্মীরে!

 

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় মঙ্গলবার বন্দুক হামলায় পাঁচ বাঙালি শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো এক শ্রমিক। গত দু সপ্তাহের মধ্যে ওই রাজ্যে এটি পঞ্চম বন্দুক হামলার ঘটনা। এই হামলার জন্য তথাকথিত জঙ্গিদের দায়ী ভারতীয় সেনা ও মিডিয়াগুলো।

কাশ্মীরে এমন এক দিনে এই হামলার ঘটনা ঘটলো যেদিন উপত্যাকার পরিস্থিতি সরেজমিনে দেখতে সেখানে সফর করেন ভারত সরকারের বাছাই করা ইউরোপীয় পার্লামেন্টের সদস্যরা।

পুলিশ জানায়, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বহালনগর গ্রাম থেকে যাওয়া জনা পনেরো শ্রমিকের একটি দল কুলগামের কটরাসু গ্রামে একটি কাঠের বাড়িতে ভাড়া থাকতেন। আপেল বাগানে কাজ করতে প্রতি বছরই কাশ্মীরে যেতেন তারা। মঙ্গলবার সন্ধ্যায় ৩/৪ জন অজ্ঞাতনামা বন্দুকধারী শ্রমিকদের কয়েকজনকে ঘর থেকে বের করে এনে এলোপাথাড়ি গুলি চালায়। এ ঘটনায় নিহত হন পাঁচজন। তারা হলেন- রফিক শেখ (২৮), কামরুদ্দিন শেখ (৩০), মুরসালিম শেখ (৩০), নইমুদ্দিন শেখ (২৮) ও রফিকুল শেখ (৩০)। এ ঘটনায় আহত জ়হিরুদ্দিনকে অনন্তনাগের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ নিয়ে ক্শ্মীরে গত চব্বিশ ঘণ্টায় বিচ্চিন্নতাবাদীদের হামলায় মোট ১১ জন নিহত হলেন। এই হামলার পর ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীরের পুলিশ এলাকায় তল্লাশি শুরু করেছে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

 

নিউটার্ন.কম/RJ

18 Shares