Home » আইন-আদালত » অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন ও পরিমানে কম দেয়ায় একলাখ ৬০ হাজার টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন ও পরিমানে কম দেয়ায় একলাখ ৬০ হাজার টাকা জরিমানা

নিউটার্ন প্রতিবেদক : জেলায় আজ অবৈধভাবে ও অস্বাস্থ্যকর পরিবেশে ফার্মেন্টেড মিল্ক (দই) ও মুড়ি উৎপাদন ও বিক্রি করায় দু’টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৬০ হাজার টাকা এবং পরিমানে কম দেওয়ায় একটি ফিলিং স্টেশনকে একলাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
আজ মঙ্গলবার দুপুরে জেলার শাজাহানপুর ও সদর উপজেলায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানকালে এ জরিমানা করা হয়। শাজাহানপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক খান-এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানকালে বিএসটিআই-এর জেলা কার্যালয়ের পরিদর্শনকারী কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার বেলা ১২ টায় বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার জামাদার পুকুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে এবং অস্বাস্থ্যকর পরিবেশে ফার্মেন্টেড মিল্ক (দই) ও মুড়ি উৎপাদন ও বিক্রয়- করায় মেসার্স ভাই ভাই দইঘর ও মেসার্স পলক অটো মুড়ি মিলকে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও পরিমানে কম দেওয়ায় নয়মাইল এলাকায় অবস্থিত মেসার্স ফারহান ফিলিং স্টেশনকে ‘ওজন ও পরিমাপ মানদ- আইনে একলাখ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে পাম্পটিতে প্রতি ১০ লিটার প্রেট্রোল ও ডিজেলে যথাক্রমে ১৬০ মি.লি. ও ৮০ মি.লি. কম পাওয়া যায়।
নিউটার্ন/এআর

0 Shares