Home » জাতীয় » উজিরপুরে দুই ইউনিয়নের সীমানা নিয়ে উত্তেজনা

উজিরপুরে দুই ইউনিয়নের সীমানা নিয়ে উত্তেজনা

 

অমৃত লাল সুতার, গৌরনদী :

বরিশালের উজিরপুরে বামরাইল ও শোলক ইউনিয়নের সীমানা নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। জানা গেছে- ৮ নং ওয়ার্ডে ৫৫ নং দামুদারকাঠী মৌজায় ৫৭ নং খতিয়ানের ৩৫৫,৩৫৩,৩৪১নং দাগে মোট ১ একর ১৬ শতাংশ জমি শোলক ইউনিয়নের আওতাভূক্ত রয়েছে। ওই জমিতে বসবাসকারী ৮/১০টি পরিবারের লোকজন আইনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ভোটার হয় বামরাইলে এবং চৌকিদারী ট্যাক্স উত্তোলন করে বামরাইল ইউনিয়ন পরিষদ। কিছুদিন পূর্বে ৮নং ওয়ার্ড ইউপি সদস্য সাজাহানের সাথে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে হুমকির মুখে পরতে হয়েছে তাকে। বিষয়টি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পরেছে ২ ইউনিয়নে। এরপর বিরোধীয় জমি নিয়ে শুরু হয় পক্ষ বিপক্ষ। এ ঘটনায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে শোলক ইউনিয়নবাসী। বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে লিখিত অভিযোগ দেয়ার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন :

গৌরনদীতে আ’লীগ মেয়র প্রার্থীর আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী প্রচারণা শুরু

গৌরনদীতে তিন হাজার মিটার অবৈধ জাল জব্দ

এব্যাপারে শোলক ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ কাজী হুমায়ুন কবির জানান শোলক ইউনিয়নের অন্তর্ভূক্ত দামুদারকাঠী মৌজায় বসবাসকারী ১০টি পরিবার বামরাইলে ভোটার হয়, চৌকিদারী ট্যাক্সও বামরাইল পরিষদ নিচ্ছে এবং বামরাইল ইউনিয়নের বাসিন্দা বলে দাবি করেন তারা। এমনকী সরকারি হালটের জমিও বামরাইল ইউনিয়নের কতিপয় ব্যক্তি জোরপূর্বক দখল করে বসতবাড়ি করে বসবাস করছে। আমরা এ থেকে পরিত্রাণ চাচ্ছি।
ইউপি সদস্য সাজাহান বেপারী জানান, আমার সাথে চৌকিদারী ট্যাক্স উত্তোলন করতে এসে প্রায়ই কলহের সৃষ্টি করছে তারা। বামরাইল ইউপি চেয়ারম্যান মোঃ ইউসুফ হোসেন হাওলাদার জানান, এ ধরনের কোন বিষয় আমার জানা নেই।
সীমানা সংক্রান্ত বিরোধের নিরসনের দাবি জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছে শোলক ইউনিয়নবাসী।

0 Shares