Home » খেলাধুলা » টি-টোয়েন্টি: কার্তিক-আবেশে সিরিজে সমতা আনলো ভারত

টি-টোয়েন্টি: কার্তিক-আবেশে সিরিজে সমতা আনলো ভারত

নিউটার্ন ডেস্ক : প্রথমে ব্যাটার দিনেশ কার্তিকের ঝড়ো ব্যাটিং ও পরে পেসার আবেশ খানের দুর্দান্ত বোলিংয়ে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৮২ রানে হারিয়েছে স্বাগতিক ভারত।চতুর্থ টি-টোয়েন্টি জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-২ সমতা আনলো ভারত। সিরিজের প্রথম দুই ম্যাচ হেরেছিলো টিম ইন্ডিয়া। তৃতীয় ও চতুর্থ ম্যাচ জিতে দারুনভাবে সিরিজে ঘুড়ে দাঁড়ালো ভারত।

রাজকোটে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ভারত। ২৪ রানে ২ উইকেট পতনের পর, ৮১ রানে চতুর্থ উইকেট হারায় ভারত। এ অবস্থায় দলের জন্য গুরুত্বপূর্ণ জুটি গড়েন হার্দিক পান্ডিয়া ও কার্তিক। ৩৩ বলে ৬৫ রানের জুটি গড়েন তারা। জুটিতে ২২ বলে ৪৩ রান করেন কার্তিক। ৩টি করে চার-ছক্কায় ৩১ বলে ৪৬ রান করে আউট হন পান্ডিয়া।

এ দু’জনের শক্ত জুটিতে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৯ রান পায় ভারত। ২৬ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরির স্বাদ নেন কার্তিক। ২০০৬ সালে টি-টোয়েন্টিতে অভিষেকের পর ৩৬তম ম্যাচে এসে প্রথম হাফ-সেঞ্চুরির দেখা পেলেন তিনি।শেষ পর্যন্ত ২৭ বল মোকাবেলায় ৯বাউন্ডারি ও দুই ওভার বাউন্ডারিতে ৫৫ রান করে আউট হন কার্তিক।

১৭০ রানের টার্গেটে খেলতে নেমে ভারতের বোলারদের তোপের মুখে পড়ে দক্ষিণ আফ্রিকা। কোন ব্যাটাররাই বড় ইনিংস খেলতে পারেননি। এতে ১৯ বল হাতে রেখে ৮৭ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। মাত্র তিন ব্যাটার দুই অংক স্পর্শ করতে পারেন। রাসি ভান ডার ডুসেন সর্বোচ্চ ২০ রান করেন। ভারতের আবেশ ১৮ রানে ৪টি ও যুজবেন্দ্রা চাহাল ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হন কার্তিক।আগামীকাল ব্যাঙ্গালুরুতে সিরিজের নির্ধারনী পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।
নিউটার্ন/এআর

0 Shares