Home » সারাদেশ » ডিমলায় দুই নারীকে শ্লীলতাহানীর অভিযোগ

ডিমলায় দুই নারীকে শ্লীলতাহানীর অভিযোগ

 

বাদশা সেকেন্দার ভুট্টো, ডিমলা (নীলফামারীর) প্রতিনিধিঃ ডিমলা নাউতারা ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শীকার ২য় স্বামীর বিরুদ্ধে পরিচ্ছনাকর্মি ও মাঠকর্মি কে শ্লীলতাহানীর অভিযোগ উঠেছে।
বুধবার ১৮ মে/২২ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।
নাউতরা ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শীকা রিনা বেগমের ২য় স্বামী আব্দুল গাফ্ফার লেবুর বিরুদ্ধে।
এলাকা বাসী সূত্রে জানা যায় রিনা বেগমের স্বামীর কারণে নাউতরা পরিবার কল্যাণ কেন্দ্র গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবা দিতে সমস্যা হচ্ছে। ফলে বঞ্চিত হচ্ছে দরিদ্র ও হতদরিদ্র পরিবারগুলো। বিভিন্ন অনিয়মের কারণে তিনি ঝুনাগাছ চাপানি পরিবার কল্যাণ কেন্দ্র হতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার পালসা ইউনিয়নে বদলি করেন।
পরবর্তীতে ঘোড়াঘাট হতে নাউতারা ইউনিয়নে যোগদান করার পর থেকে রিনা বেগম ও তার স্বামীর বিরুদ্ধে অফিস নিয়মিত না আসা, সরকারি ঔষধ বিক্রি, টাকা ছারা গর্ভবতী নারীদের সেবা না দেয়া, গভবতী নারীদের বিভিন্ন সেবায় টাকা নেয়ার অনিয়মের অভিযোগ উঠে।
লিখিত অভিযোগে জানা যায় গত ১১ মে নাউতরা ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রে ঔষধ আনার অযুহাতে একাকী রুমে দুই সিএসবিএ শ্লীলতাহানী চেষ্টা করেন। এই বিষয়ে আব্দুল গাফ্ফার লেবুর সাথে মুঠো ফোনে কথা বললে তিনি বলেন, আমার মিসেস অসুস্থ থাকায় স্টোর রুমে সিএসবিএ কর্মিসহ ঔষধ আনার জন্য রুমে যাই ওখানে কোন শ্লীলতাহানির কোন ঘটনা ঘটেনি।উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসিন আকন্দ বলেন, দুইজন মাঠ কর্মিকে কে শ্লীলতাহানীর অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত করে বিধি মেতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।
নীলফামারী জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক মোজাম্মেল হক বলেন, বিষয়টি তদন্ত করার নির্দেশ দেয়া হয়েছে। ঘটনাটির সত্যতা পাওয়া গেলে উক্ত মাঠকর্মির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

0 Shares