Home » জাতীয় » দিনাজপুর বীরগঞ্জ উপজেলায়  উন্নয়নমূলক প্রকল্পের কাজ এগিয়ে চলছে
দিনাজপুর বীরগঞ্জ উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ এগিয়ে চলছে
দিনাজপুর বীরগঞ্জ উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ এগিয়ে চলছে

দিনাজপুর বীরগঞ্জ উপজেলায়  উন্নয়নমূলক প্রকল্পের কাজ এগিয়ে চলছে

মো: ওয়াহেদুর রহমান, দিনাজপুর : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে চলতি ২০২০-২১ অর্থ বছরে দিনাজপুরে বীরগঞ্জ উপজেলায় প্রকল্প বাস্তবায়ন অফিসারের সুষ্ঠু তদারকির কারণে রাস্তা সংস্কার, মাটি ভরাট, ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ এগিয়ে চলছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় নির্বাচনী এলাকার অনুকূলে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) ১ম পর্যায়ে ৫০ লক্ষ ৮৭ হাজার ৫শ ২২ টাকার বিপরীতে ১৬টি প্রকল্পের কাজ ৭০ ভাগ অগ্রগতি হয়েছে।

নির্বাচনী এলাকার অনুকূলে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) ১ম পর্যায়ে ৩৩ লক্ষ টাকার বিপরীতে ৭০ টি প্রকল্পের অগ্রগতি হয়েছে ৪০ ভাগ। উপজেলার অনুকূলে গ্রামীণ অবঠাকামো সংস্কার (কাবিটা) ১ম পর্যায় ৪৫ লক্ষ ৪১ হাজার ২শ ৬৪ টাকার বিপরীতে ১৪টি প্রকল্পের কাজ ৭০ ভাগ অগ্রগতি হয়েছে। উপজেলার অনুকূলে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর নগদ অর্থ) ২৫ লক্ষ ৬২ হাজার ৬শত ৮৭ টাকার বিপরীতে ৩৩টি প্রকল্পের কাজ ৪০ ভাগ অগ্রগতি হয়েছে। জেলা প্রশাসক অনুকূলে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর ১ম পর্যায়) ১ লক্ষ টাকার বিপরীতে একটি প্রকল্পের কাজ অগ্রগতি হয়েছে ৫০ ভাগ। চলতি ২০২০-২১ অর্থ বছরে অতি দরিদ্র্যদের জন্য কর্মসংস্থান ১ম পর্যায় অত্র উপজেলায় ২ কোটি ৭৩ লক্ষ ১২ হাজার টাকার বিপরীতে ৩ হাজার ৪শত ১৪ জন উপকারভোগীর মাধ্যমে ৯৯টি প্রকল্পের কাজ শতভাগ সম্পন্ন হয়েছে। প্রকল্পসমূহ শুরু হয় ২০২০ সালে ডিসেম্বর মাসে এবং ২০২১ সালের জানুয়ারি মাসে সম্পন্ন হবে।

আরও পড়ুন :

দিনাজপুরে মুজিববর্ষে প্রধানমন্ত্রী উপহার ভূমিহীন, গৃহহীনদের মাঝে শ্রেষ্ঠ উপহার বাড়ি

চালের এলসি খোলার সময়সীমা ৩১ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি

এ ব্যাপারে বীরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ ছানাউল্লাহ জানান অত্র উপজেলায় টি,আর, কাবিটা ও কাবিখা প্রকল্পের মাধ্যমে অত্র উপজেলায় রাস্তা সংস্কার, মাটি ভরাট, ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ সুষ্ঠুভাবে তদারকির কারণে এগিয়ে চলেছে। তিনি আরও বলেন, অত্র উপজেলায় ৬ লক্ষ টাকার বিপরীতে ১ হাজার ৯শত ৫০টি কম্বল শীতার্তদের মাঝে বিতরণ করা হয়েছে। তবে যে হারে শীত নেমেছে তাতে করে শীতার্ত মানুষের জন্য আরো বেশি কম্বল প্রয়োজন।

0 Shares