Home » জাতীয় » নীলফামারী ডিমলায় বাসদের মানববন্ধন

নীলফামারী ডিমলায় বাসদের মানববন্ধন

 

ডিমলা( নীলফামারী) প্রতিনিধি : ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কুশপুত্তলিকা পুড়িয়েছে বাংলাদেশর সমাজতান্ত্রিক দল – বাসদ, নীলফামারী জেলা শাখা আয়োজনে
গতকাল পর্যন্ত ইসরায়েলের নৃশংস হামলায় গাজায় প্রাণহানি বেড়ে প্রায় ২০০ ছারিয়েছে নিহত ব্যক্তিদের মধ্যে অন্তত ৫৮টি শিশু রয়েছে। ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে, এ পর্যন্ত তাদের ১০ জন নিহত হয়েছে।

ফিলিস্তিনের জেরুজালেমে আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরাইলি বাহিনীর হামলার প্রতিবাদে (১৮ মে) বিকাল ৫টায় নীলফামারি জেলা ডিমলা উপজেলার ডাঙ্গারহাটে বাসদের উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ করেন।

জেলা বাসদের আহ্বায়ক ইউনুছ আলী এর সভাপতিত্বে বক্তব্য দেন, জেলা বাসদ, সদস্য সচিব, দামিদুল ইসলাম, জেলা বাসদ, সদস্য নিরঞ্জন রায়,জেলা ছাত্র ফ্রন্টের সংগঠক জাকির হোসেন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রসহ সাম্রাজ্যবাদী গোষ্ঠীর প্রত্যক্ষ মদদে ইসরাইলি সৈন্যরা ফিলিস্তিনিদের উপর নির্যাতন ও হত্যাকাণ্ড চালিয়ে আসছে। মধ্যপ্রাচ্যের উপর আধিপত্য প্রতিষ্ঠা করার প্রয়োজনে ফিলিস্তিনে একটি কৃত্রিম রাষ্ট্র ইসরাইল প্রতিষ্ঠা করে। ১৯৬৭ সালের এক যুদ্ধে জেরুজালেমের এক অংশ দখল করে তাদের রাজধানী ঘোষণা করে ইসরাইল। সেই সময় থেকেই প্রতি বছরই ইসরাইল জেরুজালেম দিবস পালনের নামে ফিলিস্তিনিদের হামলা ও হত্যাকাণ্ড চালায়। কিন্তু যুক্তরাষ্ট্রসহ গুটিকতক দেশ ছাড়া পৃথিবীর অন্য কোন দেশই জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়নি।

বাসদ নেতা ইউনুছ আলী বলেন, ইসরাইল সেনাবাহিনী কর্তৃক ফিলিস্তিনিদের উপর বর্বর নির্যাতন ও হত্যার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য বিশ্ববাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

0 Shares