Home » জাতীয় » পাল্টে গেছে শার্শা থানার পরিবেশ

পাল্টে গেছে শার্শা থানার পরিবেশ

 

এম,এ রহিম,বেনাপোল(যশোর): বাংলাদেশ পুলিশের মহা পরিচালকের নির্দেশনায় শান্তি শৃঙ্খলা নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষায় সুনাম কুড়িয়েছেন শার্শা থানার চৌকস পুলিশ অফিসার বদরুল আলম খান। পাল্টে গেছে শার্শা থানার পরিবেশ।

বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অস্ত্র মাদকসহ অপরাধীদের আটক অভিযানে শান্তি ফিরতে শুরু করেছে এলাকায়। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কাজের স্বিকৃতি স্বরুপ দেয়া হয়েছে শ্রেষ্ট সন্মাননা ক্রেস্ট। খুন ধর্ষণ মাদক অস্ত্রসহ একাধিক মামলার আটক অভিযানে সাফল্যের কারণে জেলা পুলিশ সুপারের দফতর থেকে ক্রেষ্ট ও নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করা হয়।
সীমান্ত বর্তী উপজেলা শার্শা। এখানে অস্ত্র মাদক সন্ত্রাস ও অসামাজিক কর্মকাণ্ড ছিল নিত্যনৈমিত্তি ব্যাপার।বিভিন্ন সময় খুন ডাকাতি,ছিনতাই,চোরাচালান ও মাদকের কারবার যায় বেড়ে। এসময়ে শার্শায় ওসি বদরুল আলমের যোগদানের পরেই পাল্টাতে শুরু করে পরিবেশ। বিভিন্ন অপরাধ দমনে অভিযান ও গণ সচেতনতা সৃষ্টি করায় উন্নতি হয় আইনশৃঙ্খলার। মানুষের মধ্যে ফিরে আসে আইনের প্রতি শ্রদ্ধা-আস্থা স্বস্তি।


স্থানীয় আল মামুন ও আমান আলী বলেন,রাতে এলাকায় নিরাপত্তাহীনতায় ভুগত মানুষ। প্রায় ঘটত চুরি ছিনতাই ও নানান ধরনের অপরাধ। মাদকের চোরাচালান ও ব্যবহারে অতিষ্ট ছিল এলাকার মানুষ। ওসি বদরুল আলমের আন্তরিকতার কারণে এখন অনেকে আছেন নিরাপদে ও শান্তিতে। এর ধারাবাহিকতা ধরে রাখতে প্রশাসনকে আরো আন্তরিক হওয়ার দাবি জানান তারা।


ভুক্তভোগী আমেনা খাতুন ও বিলকিচ বেগম বলেন,থানায় পুলিশের কাছে যেতে ভয় পেত তারা। কোন অভিযোগ দিতেই পেতে হতো নানান বিড়ম্বনা ও হয়রানি। এখন থানায় যেয়ে যে কোন বিষয়ে অভিযোগে লাগেনা অর্থ, কমেছে হয়রানি। ঘটনা শুনে প্রথমত মিমাংসার চেষ্টা করেন বড় সাহেব। আইনগত ব্যবস্থা গ্রহণে ওসি বদরুল আলমের প্রশংসা করেন ভুক্তভোগীরা


গোগা ইউনিয়ন-পরিষদ চেয়ারম্যান-মো:আব্দুর রশিদ বলেন,মাদক ও অপরাধ দমনে নিরলসভাবে শার্শা থানা পুলিশ কাজ করায় খুশি ইউনিয়ন বাসি। এখন কমেছে অপরাধ। পুুিলশি টহল বাড়ায় নিরাপদে এলাকার মানুষ। ব্যবসায়ি চাকুরীজীবী সহ সাধারণ মানুষের প্রশাসনের সহযোগিতায় খুশি। আইনশৃঙ্খলার উন্নতি হওয়ায় পুলিশের প্রতি আস্তা বেড়েছে এলাকার মানুষের।
শার্শা থানার ওসি বদরুল আলম খান বলেন,জনগণের সেবক হয়ে কাজ করে যাচ্ছি,সব প্রাপ্তিই সাধারণ মানুষের। পেশাগত দায়িত্বপালনের স্বীকৃতি কর্মস্পৃহাকে বৃদ্ধি করে। জনগণের কল্যাণে কাজ করে যেতে চান তিনি। বর্তমান সরকার ও পুলিশ বাহিনী জনগণের যানমালের নিরাপত্তাসহ জীবন মান উন্নয়নে কাজ করছে। আইনশৃঙ্খলার উন্নতি হওয়ায় সুফল পাচ্ছে মানুষ। পুলিশ বাহিনী ও সরকারের ভাবমূর্তি বহির্বিশ্বের কাছে উন্নতি হচ্ছে। সাধারণ জনগণকে সাথে নিয়ে গণসচেতনতা সৃষ্টিসহ শান্তি শৃঙ্খলায় এগিয়ে যেতে সবার সহযোগিতা চান তিনি।r

0 Shares