Home » জাতীয় » বাগাতিপাড়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে খাদ্য বিতরণ

বাগাতিপাড়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে খাদ্য বিতরণ

 

 

ফজলুর রহমান,নাটোর :
“খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বাগাতিপাড়া জাতীয় পুষ্টি সপ্তাহ যথাযথভাবে পালিত হয়েছে। জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে ১০০ জন অসহায় দুস্থ মানুষের মাঝে পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়।

‌এ উপলক্ষে আজ সোমবার বাগাতিপাড়া উপজেলার সান্যালপাড়া কমিউনিটি ক্লিনিকে প্রধান অতিথি হিসেবে সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল উপস্থিত থেকে খাদ্য বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রতন কুমার সাহা।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফরিদুজ্জামান।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি অপুষ্টির শিকার মানুষের মাঝে পুষ্টি খাদ্য বিতরণ করেন। পুষ্টি খাদ্য তালিকায় ছিলো আলু ৫ কেজি, উন্নত চাল ৫ কেজি, ডাল ৫০০ গ্রাম, লবণ ১ কেজি, ছোলা ৫০০ গ্রাম ও সয়াবিন তেল আধা লিটার।

অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফরিদুজ্জামান বলেন,
২৩-২৯ এপ্রিল পর্যন্ত সপ্তাহব্যাপি জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ উদযাপন শুরু হয়েছে। এর মধ্যে
২৩ শে এপ্রিল উপজেলার প্রতিটি মসজিদে পুষ্টি সম্পর্কে অবহিতকরনের জন্য ইমামদের জানানো হয়,২৪ এপ্রিল আই,এম,সি,আই এন্ড এ,এন,সি কর্নারে সেবা প্রদান করা হয়,২৫ এপ্রিল বয়স্ক ও মুক্তিযোদ্ধাদের সেবা দেয়া হয়,২৬-২৭ এপ্রিল খাদ্য বিতরণ করা হচ্ছে ও হবে,২৮ এপ্রিল পুষ্টি বিষয়ক পরামর্শ প্রদান করা হবে এবং ২৯ এপ্রিল পুষ্টি সপ্তাহ সমাপনী হবে বলে জানানো হয়ে।

0 Shares