Home » Uncategorized » শার্শা, বেনাপোলে ব্যবসায়িদের বিক্ষোভের চেষ্টা

শার্শা, বেনাপোলে ব্যবসায়িদের বিক্ষোভের চেষ্টা

বেনাপোল প্রতিনিধি :
করোনার সময়ে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দাবিতে যশোরের শার্শা ও বেনাপোলে ব্যবসায়িদের আন্দোলন ও বিক্ষোভ সমাবেশ প্রতিহত করে দিয়েছে উপজেলা প্রশাসনসহ স্থানীয় জনতা। টহল বাড়ানোসহ নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন। উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মিসহ জনপ্রতিনিধিরা করোনা সচেতনতায় এগিয়ে এসেছেন।


লকডাউনের তৃতীয় দিনে বুধবার সকালে শার্শার নাভারনে ব্যবসায়িরা সু রক্ষা মেনে দোকান পাট খোলা রাখার দাবিতে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে মহাসড়কের উপর মানববন্ধন ও সমাবেশের ডাক দেয়। বাজারে জড়ো হয় হাজারও ব্যবসায়ি। বিষয়টি জানতে পেরে উপজেলা প্রশাসন,শার্শা থানা পুলিশ ও জনপ্রতিনিধিসহ সচেতন নাগরিকরা এগিয়ে এসে ব্যবসায়িদের ছত্র ভঙ্গ করে দেয়। পরে ব্যবসায়ি নেতাদের সাথে সমঝোতা করে পরিস্তিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মজ্ঞু, ওসি বদরুল আলম, নির্বাহি ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথিসহ প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অপরদিকে বেনাপোল বাজারে সবজিসহ কাঁচা মালামাল বহনে ভ্যান চলার দাবিতে ব্যবসায়িরা পুলিশের সাথে বৎস্যায় জড়ায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। করোনা সু রক্ষা মেনে সরকারের পদক্ষেপকে সহযোগিতার আহব্বান জানানো হয়।
শার্শা থানার ওসি বদরুল আলম বলেন,করোনা সু রক্ষায় সব ধরনের পদক্ষেপ নিয়েছে প্রশসান। টহল জোরদার সহ পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে। সবাইকে ধৈর্য্য ধরে করোনা সুরক্ষা মেনে চলার আহব্বান জানান তিনি।
বিক্ষোভ সমাবশে নয় করোনা সুরক্ষায় ও গন সচেতনতায় সবাকে এগিয়ে আসার আহব্বান সরকারের। মানলে সু রক্ষা ভাল থাকবে নিজ,পরিবার ও দেশ। মানতে হবে মানাতে হবে করোনা প্রতিরোধে আসতে হবে এগিয়ে। এ দুর্দিনে দেশ জাতি ও মানব কল্যানে ধরলে ধৈর্য্য সুফল পাবে জাতি। যতই করিবে সু রক্ষা ততই পাবে দেশের মানুষ রক্ষা। মাঠে নেমেছে প্রশাসন বসে কেন আমরা-গর্বের জাতি বাঙালি-করোনাকে ভয় নয় সু রক্ষা দিয়েই করব জয়। শহরে বন্দরে বাজারে গ্রামে ব্যাবসা প্রতিষ্টানে গড়ি সু রক্ষার বলয়-বিশ্বে করোনা সু রক্ষায় এগিয়ে যাবে বাংলাদেশ এই তো সময়। করিনাতো করোনাকে ভয় সৃষ্টি কর্তায় করিবে রক্ষা হবে মোদের জয়।

0 Shares