Home » প্রধান খবর » ঈদকে সামনে রেখে বৃদ্ধি পেয়েছে শিমুলিয়া ফেরি ঘাটে যানবাহনের চাপ

ঈদকে সামনে রেখে বৃদ্ধি পেয়েছে শিমুলিয়া ফেরি ঘাটে যানবাহনের চাপ

 

শহিদ শেখ, মুন্সীগঞ্জ প্রতিনিধি :

ঈদ যত ঘনিয়ে আসছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরি ঘাটে যানবাহনের চাপ ততই বাড়ছে। বুধবার ভোর থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় ছয় শতাধিক যানবাহন। প্রচণ্ড রোদে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও পারাপারের ভোগান্তিতে পড়েছে।

এদিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে মাত্র ৮টি ফেরি যোগে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। বড় রোরো ফেরি কমে যাওয়ায় ভোগান্তিতে পড়েছে ঢাকা থেকে আসা এই রুটের যাত্রীরা।

বুধবার ভোর সকাল থেকে ঢাকা থেকে শিমুলিয়া ফেরি ঘাটে আসতে শুরু করে যানবাহন। বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের সারি দীর্ঘতে রূপ নেয়। এদিকে ফেরি সংকট ও সময় মতো ফেরি না ছাড়ায় ঝুঁকি নিয়ে লঞ্চে ও স্পিডবোট যাতায়াত করছে যাত্রীরা। এতে গুনতে হচ্ছে বাড়তি টাকা।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মোঃ জামাল হোসেন জানান , বর্তমানে মোট ৮টি ফেরি পারাপারে কাজ করছে। সকাল থেকে এখন ৯টা পর্যন্ত পাঁচ শতাধিক ছোট যানবাহন পারাপার হয়েছে । যত ঘনিয়ে আসছে মনে হচ্ছে ঈদকে সামনে রেখে যাত্রী পারাপার যাত্রী পারাপারের সংখ্যা বেড়েছে। বাংলাবাজার নৌরুটে পাঁচটি ও মাঝিরকান্দা নৌরুটে তিনটি ফেরি চলাচল করছে।

বিআইডব্লিউটিএ শিমুলিয়া ঘাটের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন জানান, লঞ্চ ও স্পিড বোট এর যাত্রী পারাপারের সংখ্যা বেড়েছে। সকাল থেকেই এই লক্ষ্য করা যায়। গত সপ্তাহে স্কুল কলেজ বন্ধ হয়ে যাওয়াতে পরিবারকেন্দ্রিক যে সব যাত্রী রয়েছেন তারা আগেভাগেই মাওয়া পাড়ি দিচ্ছেন। ফেরির জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করে মানুষ লঞ্চ স্পিডবোটে যাতায়াত করছে। ভোর থেকে ১৫৩টি স্পিডবোট ও ৮৩টি লঞ্চ চলাচল করছে।

0 Shares