Home » জাতীয় » কর্মহীন মানুষের পাশে চিকনিকান্দী ইউনিয়নের তরুণ সেচ্ছাসেবীদের প্রাণবন্ত চেষ্টা

কর্মহীন মানুষের পাশে চিকনিকান্দী ইউনিয়নের তরুণ সেচ্ছাসেবীদের প্রাণবন্ত চেষ্টা

 

 

মুাঃ জিল্লুর রহমান জুয়েল, গলাচিপা পটুয়াখালী :

 

ঐতিহাসিক একটি কবিতার কথা আজ কেন জানি বার বার মনে পড়ছে, সবার সুখে হাসব আমি কাঁদব সবার দুখে, নিজের খাবার বিলিয়ে দেব অনাহারীর মুখে।

আমার বাড়ির ফুল-বাগিচা, ফুল সকলের হবে,
আমার ঘরে মাটির প্রদীপ আলোক দিবে সবে।

আমার বাড়ি বাজবে বাঁশি, সবার বাড়ির সুর,
আমার বাড়ি সবার বাড়ি রইবে না ক দূর।
হ্যা, ঠিক তাই’তো কর্মহীন মানুষের মুখে খাবার দিতে, একটু হাসি ফোটাতে নিজেদের এবং বিত্তবানদের সহযোগিতায় মাঠ- ঘাট, পথ প্রান্তরে ছুটে স্বাধ্য অনুযায়ী বর্তমান মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় চলমান “লক ডাউন” এ ঘর বন্দি ও কর্মহীন অসহায় মানুষের মুখে খাবার তুলে দিচ্ছেন পটুয়াখালীর গলাচিপা উপজেলার চিকনিকান্দী ইউনিয়নের একদল তরুণ সেচ্ছাসেবী সংঘঠক।

সরজমি দেখা যায়, সংগঠনের অধিশতাংই তরুণ এবং কলেজ পড়ুয়া। তাদের চিন্তা চেতনা সরকারের পাশাপাশি সকল স্বাবলম্বী এবং বিত্তবান নাগরিকের উচিৎ, দেশের ক্রান্তি লগ্নে স্বাধ্য অনুযায়ী মানুষ হয়ে মানুষের পাশে থেকে একটু সহানুভূতির হাত বাড়িয়ে দিলে কিছুটা দুর্যোগ মোকাবেলা করা সম্ভব ভেবেই আমাদের একটু প্রচেষ্টা বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি আতিকুর রহমান। তিনি জানান, আমাদের দেশে বর্তমানে অনেক বিত্তবানের মন মানষিকতার অনেক পরিবর্তন হয়ে অসহায়, ঘর বন্দি কর্মহীন মানুষের সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন বলেই কর্মহীন মানুষের পাশে থাকতে পেরেছি।

সাধারণ সম্পাদক গাজী শাহরিয়ার রাকিক বলেন, মানুষ হয়ে মানুষের পাশে থাকার আত্মতৃপ্তিটা একেবারেই অন্যরকম, আমাদের সংগঠনের নিয়ম শৃঙ্খলা এবং করোনা ভাইরাস মোকাবেলায় লক ডাউন মেনে চলার জনসচেতনতায় প্রচার প্রচারণাসহ রমজান মাসের পবিত্রতা রক্ষায় রোজাদার ব্যক্তিদের বাড়িতে বিভিন্ন খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার চেষ্টা করছি। এছাড়া নিজ নিজ স্থানে থেকে সকল সমাজ সেবক এবং বিত্তবানদের সহযোগিতায় এগিয়ে আসবে আসা করছি। এবং সর্বপরি যারা আমাদের সহযোগিতা করছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এবিষয়ে চিকনিকান্দী ইউপি চেয়ারম্যান মোঃ সাজ্জাদ হোসেন রিয়াদ বলেন, মানুষ মানুষের জন্য হয়ে দুঃসময়ে যার যার স্থান থেকে সরকারে পাশাপাশি যে সকল সেচ্ছাসেবী এগিয়ে এসেছেন আমি তাদের আন্তরিক অভিনন্দন এবং সাধুবাদ জানাচ্ছি। পাশাপাশি প্রধাণমন্ত্রীর শেখ হাসিনা সরকারের নির্দেশে, করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতায় সেচ্ছাসেবীদের সার্বিক ভাবে সহযোগিতা করার চেষ্টা অবহৃত থাকবে বলে আস্বস্ত করেন।

0 Shares