Home » সারাদেশ » চরভদ্রাসনে নানা আয়োজনে মহান বিজয় দিবস ২০২১ উদযাপন

চরভদ্রাসনে নানা আয়োজনে মহান বিজয় দিবস ২০২১ উদযাপন

চরভদ্রাসন(ফরিদপুর)প্রতিনিধি :
ফরিদপুরের চরভদ্রাসনে উপজেলা প্রশাসনের আয়োজনে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০২১ নানা আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সূর্যোদয়ের পূর্বে উপজেলার মধ্য বিএস ডাঙ্গী স্বাধীনতা ভাস্কর্য চত্বরে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিনটির শুভ সূচনা করা হয়।

সকাল ৭টায় উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপা এর নেতৃত্বে স্বাধীনতা ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ ও চরভদ্রাসন থানা পুলিশ ।এর পর একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড,স্থানীয় প্রেসক্লাব,থানা আ’লীগ ও সহযোগী সংগঠন,থানা বি.এন.পি ও সহযোগী সংগঠন,উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও নানা শ্রেণি পেশার মানুষ।

পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে উপজেলা প্রশাসন।

সকাল সাওে ৮ টায় চরভদ্রাসন সরকারি কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন,প্যারেড পরিদর্শন,কুজকাওয়াজ ও শিক্ষার্থীদের ডিসপ্লে প্রদর্শন শেষে পুরুস্কার বিতরণ করা হয়।বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন উপজেলা চেয়ারম্যান মোঃকাউসার,উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপা, ভাইস চেয়ারম্যান মোঃমোতালেব হোসেন মোল্যা, এসিল্যান্ড মোঃজিল্লুর রহমান ও থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম।সুবিধাজনক সময়ে মাদক,সন্ত্রাস,জঙ্গিবাদ,সাম্প্রদায়িকতা ও গুজব বিরোধী কার্যক্রমের বিষয়ে জনমত সৃষ্টি জন্য আলোচনা করার পাশাপাশি সকল ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা ও মুক্তিযুদ্ধে শহীদ সকলের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত করা হয়।

বিকেল ৪টার দিকে প্রধানমন্ত্রীর ভাষণ সম্প্রচার,সারা দেশের ন্যায় একযোগে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন,মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শনী করার পাশাপাশি সন্ধ্যায় উপজেলা পরিষদ চত্বরে “বিজয়ের গান” নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয় মহান বিজয় দিবস ।

0 Shares