Home » সারাদেশ » চামড়া পাচার রোধে বেনাপোল সীমান্তে সর্বোচ্চ সতর্কতা

চামড়া পাচার রোধে বেনাপোল সীমান্তে সর্বোচ্চ সতর্কতা

 

এম এ রহিম. বেনাপোল :
ভারতে চামড়া পাচার রোধে বেনাপোল সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে (বিজিবি)।বন্দর এলাকাসহ স্থল ও রেলপথ সীমান্ত এলাকায় বিজিবির টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে।সীমান্তবর্তী বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে বিজিবি।চামড়া বাহী যানবাহন সীমান্ত এলাকায় প্রবেশে নজরদারিও বাড়ানো হয়েছে।ভারতে চামড়ার দাম বেশি থাকায় সীমান্তপথে চামড়া পাচারে রপ্রবণতা রয়েছে।
যশোর ৪৯বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী ও খুলনা ২১বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুনজুর-ই-এলাহী বলেন, ভারতে কোরবানির পশুর চামড়া পাচাররোধে বেনাপোল ও শার্শার পুটখালী, গোগা, কায়বা, অগ্রভুলোট, রুদ্রপুর, দৌলতপুর, গাতিপাড়া, ঘিবা, সাদিপুর, বড়আঁচড়া, কাশিপুর, রঘুনাথপুর শিকারপুর, শালকোনা এবং শাহজাতপুর সীমান্ত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।সীমান্তে সর্বোচ্চ সতর্ক রয়েছে বিজিবি।কেউ অবৈধ ভাবে ভারতে চামড়া পাচার করতে না পারে সেজন্য ঝুঁকিপূর্ণ সীমান্ত গুলো চিহ্নিত করে টহল ব্যবস্থা বাড়ানো হয়েছে।
বিশেষ করে রাতে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে।পরবর্তী নির্দেশনা দেয়া পর্যন্ত এই আদেশ বলবত থাকবে বলে জানান ও ইকর্মকর্তাদ্বয় ।

0 Shares