Home » সারাদেশ » চালু হলো কালিয়াকৈরে গুরুত্বপূর্ণ ফ্লাইওভার

চালু হলো কালিয়াকৈরে গুরুত্বপূর্ণ ফ্লাইওভার

 

ইয়ামিন হোসেন পাটোয়ারী, কালিয়াকৈর, গাজীপুর :

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় সফিপুরে একটি গুরুত্বপূর্ণ ফ্লাইওভার খুলে দেয়া হয়েছে আজ।

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে যান চলাচল স্বাভাবিক ও যানজট মুক্ত রাখতে আজ (২৫ এপ্রিল) সোমবার ফ্লাইওভারটি যান চলাচলের জন্য খুলে দেয়া হয়।

১০৫ কোটি টাকা ব্যয়ে ১২৬৯ মিটার দৈর্ঘ্যের সফিপুর ফ্লাইওভার নির্মিত হচ্ছে। ঈদে যানজট ও ঘরমুখো মানুষের দুর্ভোগ লাঘব করতেই ফ্লাইওভারটি খুলে দিয়েছে কর্তৃপক্ষ।

ঈদযাত্রার ভোগান্তির আরেক নাম হলো এই ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক । ঈদ আসলে মহাসড়কে দৃষ্টি হয় যানবাহনের দীর্ঘ সারি। তাই জনগণের ভোগান্তি কমাতে ঈদের আগেই খুলে দেয়া হলো সফিপুরের ফ্লাইওভার।

চালক ও যাত্রীরা জানান, সফিপুরে এই ফ্লাইওভারটি খুলে দেয়ার কারণ এই ঈদে হয়তবা সড়কে দেখতে হবে না যানজটের দীর্ঘ সারি। অনেকটাই মুক্তি পাবো যানজট থেকে।

ফ্লাইওভারের প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান স্পেক্ট্রা ইঞ্জিনিয়ারিং লিমিটেডের উপ-ব্যবস্থাপক সাখাওয়াৎ হোসেন ও সহকারী প্রকৌশলী মো. নুরুজ্জামান জানান, সফিপুরেরে ফ্লাইওভারের কাজ এখনো শেষ হয়নি। গাডার ও স্লাপের কাজ শেষ হয়েছে। ঈদে যেন ঘরমুখো মানুষকে ভোগান্তি পোহাতে না হয় এজন্য ফ্লাইওভারটি খুলে দেয়া হয়েছে।

সালনা কোনাবাড়ি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জানান, ঈদে ঘরমুখো মানুষের সড়ক পথে ভোগান্তি কমাতে নাওজোর ও সফিপুর ফ্লাইওভার খুলে দেয়া হয়েছে। এতে অনেকটাই যানজট কবে যাবে। ‘ঢাকা টাঙ্গাইল মহাসড়কের গুরুত্বপূর্ণ ফ্লাইওভার দুটি এখন চালু।

0 Shares