Home » জাতীয় » জাতির পিতার স্বপ্নকে সফল করার প্রত্যয়েই এগিয়ে চলেছেন শেখ হাসিনা —পানি সম্পদ প্রতিমন্ত্রী

জাতির পিতার স্বপ্নকে সফল করার প্রত্যয়েই এগিয়ে চলেছেন শেখ হাসিনা —পানি সম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল :
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন সোনার বাংলা প্রতিষ্ঠা করতে,কিন্তু ঘাতকের বুলেট সেই স্বপ্ন পূরণ করতে দেয়নি, তবে তিনি দেশকে একটি মজবুত ভিতের ওপর দাঁড় করে দিয়েছিলেন। আজ তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন। জাতির পিতার স্বপ্নকে সফল করার প্রত্যয়েই এগিয়ে চলেছেন। বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল, মর্যাদাশীল দেশ বাংলাদেশ। তার নেতৃত্বেই ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ হবে উচ্চ মধ্যম আয়ের দেশ। আর আগামী ত্রিশ বছরের মধ্যে হবে বিশ্বে ২৫তম উন্নত সমৃদ্ধিশালী দেশ।

আজ এলজিইডি’র আওতায় বরিশাল সদর উপজেলার কাশিপুরে বিভিন্ন ইউনিয়নে উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন ও শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ছোট দেশ অধিক জনসংখ্যা । এই জনসংখ্যাকে কিভাবে ভালো রাখছেন এটাই বিশ্ব নের্তৃবৃন্দের কাছে বিস্ময়। প্রধানমন্ত্রী দিন রাত কাজ করেন দু’টি কারণে প্রথমত দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে আর দ্বিতীয়ত তার বাবার শিক্ষা বাঙালি জাতিকে মাথা উঁচু করে বাঁচতে শেখা।

জাহিদ ফারুক বলেন, নেতাদের অনুরোধের অপেক্ষায় উন্নয়ন নয়। বরিশাল সদরের উন্নয়মূলক কাজ হবে জোনভিত্তিক। কোনো এলাকায় কি কাজ করা জরুরি তার ছবি তুলে আগামী পনের দিনের মধ্যে জমা দেয়ার জন্য বলেন তিনি। উন্নয়নে কোনো এলাকাই বঞ্চিত হবে না। সকল উপজেলা সকল ইউনিয়নে একযোগে উন্নয়ন করা হবে। বরিশালের উন্নয়নের জন্য বিশেষ উন্নয়ন প্রকল্প নেয়া হচ্ছে। এবছরেই প্রকল্প পাস হবে এবং কাজ শুরু হবে ।

প্রতিমন্ত্রী আরো বলেন, পানির সমস্যা সমাধানে নিরাপদ সুপেয় পানির জন্য চাহিদা এ প্রয়োজনীতার নিরিখে টিউবওয়েল বসানো হবে। শহরের জলাবদ্ধতা নিরসনে পূর্বে কেউই কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেনি। বিএনপির শাসনামলে খাল বন্ধ করে রাস্তা নির্মাণ করা হয়েছে ফলে জলাবদ্ধতা দিনে দিনে প্রকট হচ্ছে। শহরের জলাবদ্ধতা নিরসনে ৭টি খালের প্রকল্প নেয়া হচ্ছে। এক মাসের মধ্যে প্রকল্প পাস হলে আগামীতে বরিশাল শহরে কোনো জলাবদ্ধতা থাকবেনা।

জেলা প্রশাসক জসীম হায়দারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শরীফ মোঃ জামাল উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. মাহবুবুর রহমান মধূ, বিসিসিবি’র পরিচালক, শহর যুবলীগের আহ্বায়ক, যুগ্ম আহবায়ক, সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ওয়ার্ড মেম্বার এবং আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

-ত.বি.

0 Shares