Home » জাতীয় » জয়িতা বিক্রয় কেন্দ্রে নিজস্ব উৎপাদিত পণ্য বিক্রয় করার আহ্বান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

জয়িতা বিক্রয় কেন্দ্রে নিজস্ব উৎপাদিত পণ্য বিক্রয় করার আহ্বান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

 

ঢাকা :

জয়িতা ফাউন্ডেশনের নারী উদ্যোক্তাদের তৈরি সুস্বাদু ও রকমারি পিঠা নিয়ে শুরু হলো জয়িতা পিঠা উৎসব। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষ ও জয়িতার দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ২৪ থেকে ২৭ ডিসেম্বর আয়োজন করা হয়েছে এই পিঠা উৎসবের। পিঠা উৎসবে রয়েছে জয়িতার চৌদ্দজন উদ্যোক্তাদের তৈরি পঞ্চাশের অধিক দেশীয় জনপ্রিয় পিঠার সমাহার।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ রাজধানীর ধানমন্ডিতে রাপা প্লাজায় জয়িতা ফুড কোর্টে প্রধান অতিথি হিসেবে চার দিনব্যাপী এ পিঠা উৎসব উদ্বোধন করেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের নারীরা কারো দয়া চায় না। বেশি সুযোগ চায় না। তারা চায় সু্যোগের সমতা। নারীরা তাদের মেধা ও দক্ষতার পরিচয় দিয়ে অত্যন্ত সফলতার সাথে উন্নয়নের সকল ক্ষেত্রে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ ডিসেম্বর জয়িতা টাওয়ারের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন। এই টাওয়ার হবে নারী উদ্যোক্তাদের স্থায়ী ঠিকানা। তিনি এ সময় উদ্যোক্তাদের নিজস্ব ও উন্নত মানসম্পন্ন পণ্য তৈরির আহ্বান জানান। জয়িতা বিক্রয় কেন্দ্রে উদ্যোক্তার নিজস্ব উৎপাদিত পণ্য বিক্রি করতে এবং বাইরে থেকে ক্রয়কৃত পণ্য বিক্রি না করতে তিনি আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে দেশীয় পিঠা ও খাবারের এ রকম আয়োজন আরো বেশি করে করা দরকার। এর মাধ্যমে শহরবাসীর নিকট দেশীয় পিঠা ও খাবার জনপ্রিয় হয়ে উঠবে। জয়িতার এই পিঠা উৎসবের মাধ্যমে শহরের মানুষ দেশীয় পিঠা খাওয়ার সুযোগ পাবে।

জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম ও শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম। স্বাগত বক্তব্য রাখেন জয়িতা ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব ড. আব্দুর রউফ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ফরিদা পারভীন ও ড. মহিউদ্দীন আহমেদসহ মন্ত্রণালয়, দপ্তর ও সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং নারী উদ্যোক্তাবৃন্দ।

-ত.বি.

0 Shares