Home » সারাদেশ » দিনাজপুরে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

দিনাজপুরে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

 

মোঃ ওয়াহেদুর রহমান, দিনাজপুর :
ক্যারি অন সিস্টেম পুর্নবহাল ও সিজিপিএ সিস্টেম বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের শিক্ষার্থীরা। ৩১ আগস্ট বুধবার দুপুর ১২ টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সামনে শ্লোগান দিতে থাকে আমাদের দাবি মানতে হবে ।, শিক্ষার্থী সাকিব জানান, ক্যারি অন সিস্টেম হল শিক্ষার্থীরা যদি একটি সাবজেক্ট খারাপ করে। তাহলে তা পুর্নরায় দিতে পারবে কিন্তু শিক্ষা কারিকুলামে নতুন যে সিজিপিএ সিস্টেম এসেছে তা এক সাবজেক্টে খারাপ করলে তাকে বছর


লস বা ক্ষতির সম্মুখীন হতে হবে। এমনকি নিচের ক্লাশে জুনিয়রদের সঙ্গে ক্লাশ করতে হবে। এতে করে আমাদের মানসিকতা ভেঙ্গে পড়বে। তাই আমরা এই সিজিপিএ সিস্টেম বাতিলের দাবিতে সারাদেশের মেডিকেল কলেজের কর্মসূচির অংশ হিসেবে আমরা বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করছি।
শিক্ষার্থীরা আরো জানান, সিজিপিএ সিস্টেম আমাদের মধ্যে বিভাজন তৈরী করবে নম্বর দিয়ে ভালো খারাপের নির্ণয় হবে যা শিক্ষার্থীদের মানসিক বিপর্যয় ঘটাবে।

এ বিষয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ মোমেনুল হক বলেন, শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন করছে এটা আমরা জানি । তবে এটা মন্ত্রণালয়ের বিষয় তারা যে সিদ্ধান্ত নিবে শিক্ষার্থীদের ভালোর জন্য নিবে বলে আমি মনে করি।

0 Shares