Home » জাতীয় » দেশে সফট্ওয়্যার ডেলিভারি সেন্টার স্থাপনে আগ্রহ প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান ‘এসভিএএম’

দেশে সফট্ওয়্যার ডেলিভারি সেন্টার স্থাপনে আগ্রহ প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান ‘এসভিএএম’

 

ঢাকা :

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলকের সাথে আজ আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে তাঁর দপ্তরে গ্লোবাল ইনফরমেশন টেকনোলজি (আইটি) সেবা প্রদানকারী যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ‘এসভিএএম’ এর প্রেসিডেন্ট এবং সিইও অনিল কাপুরের নেতৃত্বে এক প্রতিনিধিদল সাক্ষাৎ করেন।

প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা হলেন-নর্থ শোর টেকনোলজিস লিমিটেডের পরিচালক মনীশ সেহগাল, এসভিএএম’র ভাইস প্রেসিডেন্ট ধনঞ্জয় কুমার, এফএম অ্যাসোসিয়েটস’র পরিচালক ব্যারিস্টার এ এইচ এম বেলাল চৌধুরী, মার্কিন দূতাবাস ঢাকার ইকোনমিক অ্যাফেয়ার্স ইউনিটের চিফ জন ডানহাম, মার্কিন দূতাবাস ঢাকার অর্থনৈতিক/বাণিজ্যিক বিশেষজ্ঞ শিলা আহমেদ। এছাড়া, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

এ সময় প্রতিনিধিদল ‘এসভিএএম’ এর বিভিন্ন কার্যক্রম সম্পর্কে প্রতিমন্ত্রীকে বিস্তারিতভাবে অবহিত করেন। প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট ও সিইও অনিল কাপুর প্রতিমন্ত্রীকে জানান এসভিএএম মূলত যুক্তরাষ্ট্রে সফট্ওয়্যার তৈরিসহ আইটি সহায়তা প্রদানকারী অন্যতম প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে এবং এই কাজের জন্য তারা বাংলাদেশে সফট্ওয়্যার ডেলিভারি সেন্টার স্থাপনে বিশেষভাবে আগ্রহী।

আইসিটি প্রতিমন্ত্রী বাংলাদেশ তথ্যপ্রযুক্তি খাতে পৃথিবীর অনেক দেশ থেকে এগিয়ে উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইসিটি খাতে যথাযথ অবকাঠামো গড়ে ওঠার কারণে বর্তমানে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১৩ কোটির অধিক। সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সার ৫০০ মিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা আয় করছে। গ্রাম পর্যন্ত ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পৌঁছে গেছে। তিনি এসভিএএম কর্তৃক প্রসপেকটিভ সফট্ওয়্যার ডেলিভারি সেন্টার স্থাপনের বিষয়ে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।-ত.বি.

0 Shares