Home » জাতীয় » এক বিংশশতাব্দির চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার দেশে ও বিদেশে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে -শিক্ষামন্ত্রী দীপু মনি

এক বিংশশতাব্দির চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার দেশে ও বিদেশে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে -শিক্ষামন্ত্রী দীপু মনি

‘এক বিংশশতাব্দির চ্যালেঞ্জ মোকাবিলায় ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে সরকার আজ দেশে ও বিদেশে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার ক্ষেত্রে সর্বদা উৎসাহ ও উদ্দীপনা দিয়ে যাচ্ছেন এবং দেশের মানুষকে শত ভাগ শিক্ষিত করার আপ্রাণ চালিয়ে যাচ্ছেন বিধায় বাংলাদেশ এখন সারা বিশ্বের উন্নয়নের রোল মডেল’- ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭ম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চ্যান্সেলর কর্তৃক মনোনীত সভাপতি হিসেবে ভার্চুয়ালী অংশগ্রহণে শিক্ষামন্ত্রী দীপু মনি এমপি এ কথা বলেন। আজ বুধবার দুপুর ২টায় পুলিশ কনভেনশন হল পিএসসি, মিরপুর-১৪ ঢাকায় এ সমাবর্তন অনুষ্ঠিত হয়। শিক্ষামন্ত্রী সমাবর্তনে গ্রাজুয়েটদের উদ্দেশ্যে আরো বলেন, মেধা, প্রজ্ঞা ও কর্ম দিয়ে তোমরা স্বপ্নের সোনার বাংলাদেশকে বিশ্ব দরবারে একটি উন্নত দেশ হিসেবে গড়ে–তুলতে সক্ষম হবে।
সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মান্নান। তিনি বলেন, একটি দেশের শিক্ষিত জনগোষ্ঠীই তার প্রকৃত সম্পদ। আর এই সম্পদই দেশের আর্থসামাজিক অগ্রগতিকে নিয়ে যেতে পারে নতুন উচ্চতর ঠিকানায়। আজকের গ্রাজুয়েটরা হবে আমাদের মূলধন। তোমরা তরুণরা আগামীর কর্ণধার। তোমাদের হাতে আমাদের ভবিষ্যৎ।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. দিল আফরোজ খানম সমাবর্তনের বিশেষ অতিথি হিসেবে বলেন, বিশ্ববিদ্যালয় হলো জ্ঞান সমুদ্রের একটি উন্মুক্ত পরিসর। যেখানে শিক্ষার্থীরা অর্জন করবে মূল্যবোধ সমন্বিত মানবিক সকল গুণ, কল্যাণ ও উদ্ভাবনমুখী সৃজনশীল জ্ঞান। এক্ষেত্রে শিক্ষকদের ভুমিকাকে অবজ্ঞা করলে চলবেনা।
বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি বলেন, আমাদের গ্রাজুয়েটদের বিশ্বের বিভিন্ন দেশে এবং বিদেশে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে।এছাড়াও আমাদের ছাত্র-ছাত্রীরা মুক্তিযুদ্ধ ও মহান স্বাধীনতারপ্রতি আস্থাশীল।
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. সাইফুল ইসলাম বলেন, অর্জিত নতুন জ্ঞান ও প্রজ্ঞা নিয়ে নতুন গ্রাজেুয়েটরা দেশের মঙ্গল বয়ে আনবে। এছাড়াও বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য শাহেদ কামাল পাটোয়ারী, প্রো ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা।
সমাবর্তনে ৩৭৪৪ জন গ্রাজুয়েট অংশ গ্রহণ করেন। সমাবর্তনে ৩জন চ্যান্সেলরস এওয়ার্ড, ১০ জন ভাইসচ্যান্সেলরস এওয়ার্ড এবং ১২ জন ডীন এওয়ার্ডস অর্জন করেছে।

 

– প্রেস রিলিজ

0 Shares