Home » জাতীয় » নারায়ণগঞ্জে গ্যাসের পাইপ বিস্ফোরণে ১১ জন দগ্ধ

নারায়ণগঞ্জে গ্যাসের পাইপ বিস্ফোরণে ১১ জন দগ্ধ

নিউটার্ন ডেস্ক :
নারায়ণগঞ্জ শহরের একটি বাড়িতে গ্যাসের পাইপ বিস্ফোরিত হয়ে এক শিশুসহ দুই পরিবারের ১১ জন দগ্ধ হয়েছেন।

এদের ৫ জনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে পাঠানো হয়েছে। বাকিরা নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বৃহস্পতিবার ভোরে পৌঁনে ৬টার দিকে পশ্চিম তল্লা এলাকায় একটি তিন তলা ভবনের ফ্ল্যাট বাড়িতে বিস্ফোরণটি ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
দেখা যায়, বিস্ফোরণে ওই ফ্ল্যাটের দুটি কক্ষের দেয়াল উড়ে গিয়ে পাশের একটি দোতলা ভবনের ছাদে পড়েছে; রান্নাঘর ও বাথরুমের দেয়াল আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ভবনের সবগুলো ফ্ল্যাটের দরজা উড়ে গেছে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠায় বলে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান।

দগ্ধরা হলেন- তিন তলা ফ্ল্যাটের বাসিন্দা পোশাক শ্রমিক হাবিবুর (৪০), তার স্ত্রী আলেয়া বেগম (৩৮), তার ছেলে লিমন (১৭), মেয়ে মিম (১৮), তিন মাসের শিশু মাহিরা, সোনাহার (৪০), স্ত্রী শান্তি আক্তার (৩০), ছেলে সামিউল (২৫), ছেলের বউ মনোয়ারা (২২), সাথী (২৫) ও অপর একজনের নাম জানা যায়নি। বিডিনিউজ

বিস্ফোরণের বিষয়ে আবদুল্লাহ আল আরেফিন বলেন, “চুলা থেকে গ্যাস বের হয়ে রান্নাঘরসহ অন্যান্য ঘরে ছড়িয়ে জমাট বেঁধে ছিল। ভোরে রান্নার জন্য চুলায় আগুন জ্বালালে গ্যাসের পাইপলাইনের বিস্ফোরণ ঘটে।”
এবিষয়ে নারায়ণগঞ্জ সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা বলেন, বিস্ফোরণের ঘটনায় একজন বার্ন ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। অন্যদের সাধারণ ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

ক্ষতিগ্রস্তদের কোনো সহযোগিতার প্রয়োজন হলে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলে তিনি প্রতিশ্রুতি দেন।

0 Shares