Home » জাতীয় » নারীর ক্ষমতায়নে কাজ করছে সরকার – পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

নারীর ক্ষমতায়নে কাজ করছে সরকার – পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

 

বান্দরবান :
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বর্তমান সরকার নারীবান্ধব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের জন্য কাজ করছে। প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, জনপ্রতিনিধিসহ সর্বস্তরে নারীদের অগ্রাধিকার দেয়া হচ্ছে।
মন্ত্রী আজ বান্দরবান জেলা পরিষদ অডিটোরিয়ামে বিভিন্ন উপজেলার নারীদের আর্থসামাজিক উন্নয়নে অটোমেটিক অ্যাম্ব্রয়ডারি মেশিন ও সমবায় সমিতির মধ্যে কৃষি সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, পার্বত্য এলাকার এক ইঞ্চি জায়গাও আমরা ফেলে রাখব না। যেসব জায়গায় চাষযোগ্য জমি আছে সেসব জায়গায় সেচের মাধ্যমে চাষাবাদ করা হবে। নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। পার্বত্য চট্টগ্রামের নারীদের আর্থসামাজিক উন্নয়নের জন্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় অনেক প্রকল্প বাস্তবায়ন করছে। তিনি নারীদের উদ্দেশ্যে বলেন, চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার চেষ্টা করতে হবে।
অনুষ্ঠানে বীর বাহাদুর বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে মহিলাদের ২৮৪টি অটোমেটিক অ্যাম্ব্রয়ডারি মেশিন এবং কৃষক সমবায় সমিতির মধ্যে ১টি ট্রাক্টর ও ৪টি পাওয়ার টিলার মেশিন বিতরণ করেন।
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা’র সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসন, অতিরিক্ত পুলিশ সুপার মো: নাজিম উদ্দিন এবং বিভিন্ন মহিলা সমিতি ও কৃষক সমবায় সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
-ত.বি.

0 Shares