Home » জাতীয় » নোয়াব ও বিএসপি’র প্রতি বিএফইউজে’র আহবান, অবিলম্বে ৯ম ওয়েজবোর্ড রোয়েদাদের বকেয়া পরিশোধ করুন

নোয়াব ও বিএসপি’র প্রতি বিএফইউজে’র আহবান, অবিলম্বে ৯ম ওয়েজবোর্ড রোয়েদাদের বকেয়া পরিশোধ করুন

 

বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন অবিলম্বে নবম ওয়েজ বোর্ড রোয়েদাদের বকেয়া পরিশোধ করার জন্য নিউজ পেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) ও বাংলাদেশ সংবাদপত্র পরিষদের (বিএসপি) প্রতি আহবান জানিয়েছে।
আজ এক বিবৃতিতে বিএফইউজে সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ বলেন, ৯ম ওয়েজ বোর্ড রোয়েদাদ ২০১৯ সালের ১২ সেপ্টেম্বর সরকার ঘোষণা করে। কিন্তু নোয়াব তাৎক্ষণিকভাবে এ রোয়েদাদের বিরুদ্ধে মামলা করে। যদিও নবম ওয়েজ বোর্ডে নোয়াব ও বিএসপি নেতৃবৃন্দ সদস্য হিসেবে রোয়েদাদের সুপারিশ প্রণয়নে অংশগ্রহণ করেছেন। আদালতের রায়ে রোয়েদাদের ওপর কোন নিষেধাজ্ঞা দেয়া হয়নি। ফলে তা বাস্তবায়নে কোনই বাধা ছিল না। বারবার তাগিদ দেয়া সত্বেও সর্বশেষ রোয়েদাদ অনুযায়ী সাংবাদিক-কর্মচারীদের বেতন-ভাতা দেয়া হচ্ছে না এবং তা বকেয়া হিসেবে পাওনা রয়ে গেছে।
শুধু নোয়াব সদস্যদের কাছে সাংবাদিক কর্মচারীদের কমবেশি ৯০০ কোটি টাকা পাওনা রয়েছে বলে নেতৃবৃন্দ উল্লেখ করেন। তারা বলেন, ইতিমধ্যেই নোয়াব ও বিএসপিকে পাওনা পরিশোধের দাবি জানিয়ে বিএফইউজে থেকে পত্র দেয়া হয়েছে।
ওমর ফারুক ও দীপ আজাদ আরো বলেন, বর্তমানে পেশাজীবীদের মধ্যে গণমাধ্যমে কর্মরত সাংবাদিক কর্মচারীরাই সবচেয়ে বেশি বঞ্চনার শিকার। তাই তাদের এ বকেয়া আদায় হলে কিছুটা জীবনযাত্রায় স্বস্তি ফিরে আসবে। তাদের এ ন্যায্য পাওনা আদায়ে নেতৃবৃন্দ সরকারের পক্ষ থেকেও সহযোগিতা কামনা করেন।

0 Shares