Home » সারাদেশ » প্রশাসনের নজরদারি বাড়ানোর দাবি, সিন্ডিকেট করে বাড়ানো হয়েছে নিত্যপণ্যের দাম

প্রশাসনের নজরদারি বাড়ানোর দাবি, সিন্ডিকেট করে বাড়ানো হয়েছে নিত্যপণ্যের দাম

 

মো.আককাস আলী, নএগাঁ : নিত্যপ্রয়োজনীয় পণ্যের লাগামহীন দামে অসহায় হয়ে পড়েছে সাধারণ মানুষ।দু- তিনদিনের ব্যবধানে বাজারে কাঁচা সবজির দাম বেড়ে দ্বিগুন হয়েছে।নিত্য প্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ থাকলেও সিন্ডিকেট করে বাড়ানো হয়েছে দাম।বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, রমজান মাসকে কেন্দ্র করেই বাড়ানো হয়েছে প্রতিটি সবজি ও নিত্যপণ্যের দাম।
বাজারে স্থানীয় প্রশাসনের কোন নজরদারি না থাকায় কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে দাম বাড়াচ্ছেন বলে অভিযোগ করেছেন ক্রেতারা। নওগাঁর কাঁচা বাজার ঘুরে দেখা গেছে, তিন দিন আগেও প্রতি হালি কলা ২০ টাকায় বিক্রি হলেও বর্তমানে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।বেগুনের কেজি ৩০ টাকা থেকে বেড়ে ৭০-৭৫ টাকায় বিক্রি হচ্ছে। আলুর কেজি ২০ টাকা হলেও বর্তমানে ২৫-৩০ টাকায় বিক্রি হচ্ছে।৫০ টাকার কাঁচা মরিচ ও করলা বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকায়।রমজান উপলক্ষে মাছের বাজারেও প্রভাব পড়েছে।প্রতি কেজি পাঙাস ১২০ টাকা হলেও বর্তমানে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। চিংড়ি মাছ কেজি প্রতি বিক্রি হচ্ছে ৬০০ টাকায়।এছাড়াও অন্যান্য মাছের দামও বেড়েছে।রমজান উপলক্ষে দেশি মুরগি, ব্রয়লার ও লেয়ারসহ অন্যান্য প্রজাতির মুরগির দাম কেজি প্রতি ৩০-৫০ পর্যন্ত বেড়েছে।
এদিকে সবকিছুর সাথে পাল্লা দিয়ে বেড়েছে মাংসের দাম।প্রতিকেজি গরুর মাংশ বিক্রি হচ্ছে ৬৫০ টাকায়।মাংসের দাম বাড়ানোর পিছনে শক্তিশালী সিন্ডিকেট রয়েছে অভিযোগ করেছেন ক্রেতারা। সাধারণ ক্রেতাদের অভিযোগ, পাইকারদের সঙ্গে যোগসাজশে স্থানীয় সিন্ডিকেট চক্রই পণ্যের দাম বাড়িয়েছেন। এ নিয়ে ক্ষোভ রয়েছে ক্রেতাসাধারণের।

0 Shares