Home » জাতীয় » বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করেছেন বাঙালিকে মর্যাদাবান জাতিতে পরিণত করার লক্ষ্যে — স্থানীয় সরকার মন্ত্রী

বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করেছেন বাঙালিকে মর্যাদাবান জাতিতে পরিণত করার লক্ষ্যে — স্থানীয় সরকার মন্ত্রী

 

ঢাকা :

স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করেছেন বাংলাদেশের মানুষকে একটি মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য। সেজন্য তিনি বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতার সংগ্রামের জন্য প্রস্তুত করেছেন, নিজের জীবনে অনেক ত্যাগ তিতিক্ষার মধ্য দিয়ে অতিবাহিত করেছেন। স্বাধীনতা অর্জনের পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে যখন জাতির পিতা পুনর্গঠন করছিলেন তখনই ষড়যন্ত্রকারীরা তাকে নির্মমভাবে হত্যা করে কিন্তু তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্ন বাস্তবায়নে অবিরাম কাজ করে যাচ্ছেন।

মন্ত্রী গতকাল  ঢাকার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অডিটোরিয়ামে স্থানীয় সরকার বিভাগ আয়োজিত মহান বিজয় দিবস-২০২৩ উপলক্ষ্যে ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ও স্মার্ট স্থানীয় সরকার বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম।

স্থানীয় সরকার মন্ত্রী পাকিস্তানসহ প্রতিবেশী দেশগুলোর অর্থনৈতিক ও সামাজিক সূচকের উদাহরণ দিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মাত্র ১৫ বছরেই বাংলাদেশ দরিদ্র দেশের তকমা থেকে বাংলাদেশকে নিম্ন মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছেন। তিনি ২০৩০ সালের মধ্যে মধ্যম আয়ের বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছেন। বাংলাদেশকে একটি মর্যাদাবান রাষ্ট্রে পরিণত করার দায়িত্ব এখন আমাদের সবার।

মোঃ তাজুল ইসলাম বলেন, আজকের বাংলাদেশে বিভিন্ন মেগা প্রজেক্ট বাস্তবায়নের ফলে অর্থনৈতিক গতি বৃদ্ধি পাবে। দেশের মানুষের অর্থনৈতিক উন্নয়ন এবং স্বাবলম্বী হওয়ার পথ তৈরি করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
-ত.বি.

0 Shares