Home » জাতীয় » বন‌্যার্তদের জন‌্য টেলিটকের ত্রাণসামগ্রী হস্তান্তর

বন‌্যার্তদের জন‌্য টেলিটকের ত্রাণসামগ্রী হস্তান্তর

 

ঢাকা :

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে বন্যাদুর্গত এলাকায় বিতরণের জন্য ত্রাণসামগ্রী পাঠানো হবে। রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিটক বাংলাদেশ লিমিটেড ও বাংলাদেশ ক‌্যাবল শিল্প সংস্থা লিমিটেডের পক্ষ থেকে ত্রাণসামগ্রী পাঠানো হবে।
বৃহস্পতিবার ঢাকায় টেলিটক সদর দপ্তরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার-এর নিকট টেলিটকের ব‌্যবস্থাপনা পরিচালক মো: সাহাব উদ্দিন টেলিটকের পক্ষ থেকে বন‌্যার্তদের জন‌্য ১ হাজার প‌্যাকেট ত্রাণসামগ্রী হস্তান্তর করেন। বাংলাদেশ ক‌্যাবল শিল্পের পক্ষ থেকে আরো ৩শ প‌্যাকেট ত্রাণসামগ্রী ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী’র নিকট হস্তান্তর করা হয়। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো: খলিলুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।
টেলিটক ও বাংলাদেশ ক‌্যাবল শিল্প সংস্থা থেকে সংগৃহীত মোট ১ হাজার ৩শ প‌্যাকেট ত্রাণসামগ্রী নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলায় বন‌্যার্ত মানুষদের মধ‌্যে বিতরণের জন‌্য প্রেরণ করা হবে। প্রতি প‌্যাকেট ত্রাণসামগ্রীর মধ‌্যে রয়েছে ৪ কেজি চাউল, ২ কেজি আলু, ১ কেজি মসুর ডাল, সয়াবিন তেল আধা লিটার, দুইশত পঞ্চাশ গ্রাম রসুন এবং আধা কেজি লবণ।
এর আগে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ‌্যোগে বিটিসিএল, টেশিসসহ অধীনস্থ বিভিন্ন সংস্থা ও অন‌্যান‌্য সংস্থা থেকে ৯ হাজার ৬শ ১ প‌্যাকেট ত্রাণসামগ্রী পাঠানো হয়। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ‌্যোগে প্রেরিত এই সব ত্রাণসামগ্রী নেত্রকোণা জেলার খালিয়াজুরী, মোহনগঞ্জ, মদন এবং সুনামগঞ্জ জেলার শাল্লায় বন‌্যার্তদের মধ‌্যে বিতরণ করা হয়।
উল্লেখ্য ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার-এর নির্দেশে হাওড়ের বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ শুরু হয়। টেলিযোগাযোগ বিভাগ হাওড় এলাকায় ফিক্সড ফোন, মোবাইল নেটওয়ার্ক ও জরুরি সেবা সচল করা ছাড়াও স্যাটেলাইট হাব স্থাপন করেছে। বন‌্যা উত্তর পুনর্বাসনের জন‌্যও ডাক ও টেলিযোগাযোগ বিভাগ কাজ করবে বলে বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।-ত.বি.

0 Shares