Home » Uncategorized » বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের কেন্দ্রীয় কমিটির ইফতার মাহফিল

বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের কেন্দ্রীয় কমিটির ইফতার মাহফিল

পবিত্র কাবা শরীফের ইমামের উপস্থিতিতে ঢাকায় আন্তর্জাতিক সমাবেশ করার উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের উপদেষ্টা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।
শনিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর গুলশানে হোটেল রেনেসাঁসে আয়োজিত বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের কেন্দ্রীয় কমিটির এক ইফতার মাহফিলে তিনি এ কথা জানান।


মোহাম্মদ সাঈদ খোকন বলেন, জমঈয়তে আহলে হাদীসের উদ্যোগে পবিত্র কাবা শরীফের ইমামকে আমন্ত্রণ জানিয়ে আমরা ঢাকা শহরে মুসলমানদের এবং মুসল্লির সমাবেশ করতে চাই। সমাবেশ সফল করতে আমরা তাকে আমন্ত্রণ জানাব। চলতি বছরের নভেম্বরে আমরা এই সমাবেশ করতে চাই। সমাবেশে তার দিকনির্দেশনামূলক বক্তব্যে অনুপ্রাণিত হয়ে সব মুসলমান বিশ্বে শান্তি স্থাপনে কাজ করবেন বলে আমরা আশা করি।
মুসলিমরা ঐক্যবদ্ধ থাকলে সামাজিক ও রাজনৈতিকসহ যেকোনো সংকট মোকাবেলা সহজ হবে জানিয়ে বাংলাদেশ জমিঈয়তে আহলে হাদীসের উপদেষ্ঠা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ সাঈদ খোকন বলেন, এই ঐক্যবদ্ধ করার দায়িত্বটি পালন করতে এদেশের আলেম সমাজকে। এজন্য তাদের দায়িত্ব অনেক বেশি।
সাঈদ খোকন বলেন, যেকেনো সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক অস্থিরতা মোকাবেলা করার জন্য আমি একজন নাগরিক হিসেবে মনে করি সকল মুসলিমের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় হতে পারে আমাদের এই ক্রান্তিকাল থেকে মুক্তি পাওয়ার উপায়। তিনি বলেন, এই ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নেয়ার জন্য আমি মনে করি বাংলাদেশের আলেম সমাজকে প্রথমে ঐক্যবদ্ধ হতে হবে। বাংলাদেশের আলেম সমাজ যদি তাদের ছোটখাটো মত-পথ ভুলে সবাই যদি একটি মঞ্চে ঐক্যবদ্ধ হয়ে মুসলমানদের ঐক্যবদ্ধ করার দায়িত্ব পালন করে এবং আমরা এই ভুখণ্ডে যারা মুসলিমরা রয়েছি, তারা যদি কর্মসূচি নিয়ে সামাজিকভাবে এদেশের মুসলিমদের পাশে দাঁড়াতে পারি তবে আমি মনে করি ভবিষ্যতে যে কোন দুর্যোগ মোকাবেলা করা সম্ভব হবে।
ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন- সৌদি দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি নাসেহ বিন যইফুল্লাহ আল উতাইবা, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও জমিঈয়তে আহলে হাদীসের উপদেষ্টা কাজী আকরাম উদ্দীন আহমেদ, জমঈয়তের সভাপতি অধ্যাপক ড. আব্দুল্যাহ ফারুক, সহ-সভাপতি শাইখ মুফাজ্জল হুসাইন মাদানী, সেক্রেটারি জেনারেল শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী প্রমুখ।-প্রেস বিজ্ঞপ্তি

0 Shares