Home » জাতীয় » বিয়ের প্রলোভনে তরুণীকে বাসায় আটকে রাখার অভিযোগ, ডিবির অভিযানে উদ্ধার

বিয়ের প্রলোভনে তরুণীকে বাসায় আটকে রাখার অভিযোগ, ডিবির অভিযানে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
রাজধানীতে বিয়ের প্রলোভনে দীর্ঘদিন ধরে তরুণীকে বাসায় আটকে রাখার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। রবিবার রাতে বাসায় অভিযান চালিয়ে ডিবি পুলিশ ওই তরুণীকে উদ্ধার করে।
জানা গেছে, ঝালকাঠির নলছিটি উপজেলার মালুহার গ্রামের বাসিন্দা মজিবুর রহমান খানের ছেলে মাহিরুল সুলতান রনি (৩১) ঢাকায় ডিএনসিসি মার্কেটে ব্যবসা করেন। স্থানীয় একটি মেয়েকে প্রেমের সম্পর্কের সূত্র ধরে রনি গত ২৩ মার্চ মধ্য বাড্ডায় নিজের বাসায় এনে রাখেন। রোজার প্রথম দিকে বিয়ে করবে বলে তাকে আশ্বাস দেয়। এরপর থেকে রনি ওই বাসায় মেয়েটিকে নিয়ে একসঙ্গে বসবাস করে আসছিল। কয়েকদিন পর বিষয়টি বাড়িওয়ালার নজরে পড়লে, তার কাছে ওই মেয়েটিকে নিজের স্ত্রী বলে পরিচয় করিয়ে দেন রনি। এক পর্যায়ে মেয়েটি বিয়ের প্রসঙ্গ তুললে রনি তার কাছে ব্যবসার প্রয়োজনে ১০ লাশ টাকা দাবি করেন। মেয়েটি তা দিতে অপারগতা প্রকাশ করলে সে তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। এরপর প্রতিদিন সকালে বাসায় তালা দিয়ে মেয়েটিকে ভেতরে আটকে রেখে যায়।
ওই তরুণী জানান, আমি ওকে বিশ্বাস করে নিজের পরিবার ছেড়ে ওর বাসায় এসে উঠেছি। গত ২৫ দিন আমরা একসঙ্গে ছিলাম। বাসায় উঠার পর সে আমাকে স্ত্রী হিসেবে সবার কাছে পরিচয় দিয়েছে, যদিও আমরা বিয়ে করিনি। এর আগেও সে ব্যবসার কথা বলে আমার কাছ থেকে ২ লাখ টাকা নিয়েছে। এখন আরও ১০ লাশ টাকা দিতে না পারলে সে আমাকে বিয়ে করবে না বলে জানিয়ে দিয়েছে। আমাকে সে বিভিন্নভাবে নির্যাতন করেছে, বাসায় সকালে আটকে রেখে যেতো, সে রাত ১০টার পর এসে তালা খুলতো। এখানে ঠিক মত খাবারও খেতে দেয়নি। আমি এর বিচার চাই।
ডিবির গুলশান জোনের একটি সূত্র জানায়, আমরা গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাত সোয়া ১০টায় রনির মধ্য বাড্ডার বাসায় অভিযানে যাই। সেখানে ওই তরুণীসহ রনিকে বাসায় পাওয়া যায়। মেয়েটিকে উদ্ধার ও রনিকে আটক করে ডিবি কার্যালয়ে আনা হয়। সেখানে দুজনকে জিজ্ঞাসাবাদ শেষে মুচলেকা আদায় করে উভয়কে নিজ নিজ পরিবারের জিম্মায় সোপর্দ করা হয়েছে।

0 Shares