Home » সারাদেশ » ভোলায় আলোচিত হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড, একজনের আমৃত্য কারাদণ্ড

ভোলায় আলোচিত হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড, একজনের আমৃত্য কারাদণ্ড

কামরুজ্জামান শাহীন,ভোলা :
ভোলার সদর উপজেলায় আলোচিত জোড়া খুন মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন(আমৃত্যু) কারাদণ্ড ও অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুই জনকে খালাস দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেকের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে।
বুধবার (৩০ মার্চ) দুপুরে ভোলা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মুহসিনুল হক এ দণ্ডাদেশ প্রদান করেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ভোটের ঘর গ্রামের বাসিন্দা মো. মামুনুর রসিদ মামুন ও ফিরোজ। মামুনের ছেলে শরীফকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এছাড়া মামুনের স্ত্রী রেহানা ও ছেলে আরিফকে খালাস দেয়া হয়। পাঁচ আসামির চারজন আদালতে উপস্থিত হলেও ফিরোজ পলাতক রয়েছেন।
মামলা সূত্রে জানা যায়, ভোলা জেলা স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক ও ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ভোটের ঘর এলাকার বাসিন্দা মোস্তফার মৃত্যু পর তার সম্পত্তি ভাগাভাগি নিয়ে বড় ছেলে মো. মামুন ও ছোট ছেলে মাসুমের মধ্যে বিরোধ দেখা দেয়। ওই বিরোধের জেরে ২০১৮ সালের ১৩ মে রাতে বাড়ির সামনে বড় ভাই মামুন ও তার সহযোগী মো. ফিরোজ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ছোট ভাই মাসুমকে হত্যা করেন।
এ সময় এগিয়ে এলে মাসুমের শ্যালক মো. জাহিদকেও কুপিয়ে আহত করেন তারা। স্থানীয়রা জাহিদকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন। এ ঘটনার পরে নিহত মাসুমের শ্বশুর ও জাহিদের বাবা মো. মোস্তাফিজুর রহমান বাদী হয়ে ভোলা সদর মডেল থানায় মামুন, ফিরোজ, মামুনের স্ত্রী রেহানা ও তার ছেলে শরীফ এবং আরিফকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার চার আসামি পুলিশের হাতে গ্রেফতার হলেও পলাতক রয়েছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফিরোজ।
রাষ্টপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভু ও অ্যাডভোকেট স্বপন কৃষ্ণ দে।
রায়ে নিহত মাসুদের বাবা মামলার বাদী মোস্তাফিজুর রহমান সন্তোষ প্রকাশ করেছেন। এবং দ্রুত পলাতক আসামী ফিরোজকে গ্রেফতারে দাবি করেন।
ভোলা জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. সোয়েব হোসেন মামুন বিষয়টি নিশ্চিত করেছেন ।

0 Shares