Home » সারাদেশ » ভোলায় সাত ডায়াগনস্টিক সেন্টার সিলগালাসহ ১১ টি প্রতিষ্ঠান বন্ধ

ভোলায় সাত ডায়াগনস্টিক সেন্টার সিলগালাসহ ১১ টি প্রতিষ্ঠান বন্ধ

 

ভোলা প্রতিনিধি :

ভোলার চরফ্যাশনে অবৈধ ক্লিনিক ও ডায়াগনেস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। এ সময় উপজেলা বিভিন্ন এলাকায় বৈধ কাগজপত্র না থাকায় সাতটি ডায়াগনেস্টিক সেন্টার ও একটি চক্ষু হাসপাতাল সিলগালাসহ মোট ১১ টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়।

রোববার ( ২৯ মে) বিকেল থেকে সণ্ধ্যা পযর্ন্ত এ অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল নোমান। এসময় তার সাথে ছিলেন চরফ্যাশন হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ নাহিদ হাসান ও স্যানেটারি ইন্সপেক্টর নুরুল আমিন।

অভিযান সূত্রে জানা যায়, সম্প্রতি সারাদেশে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়ে তিনদিনের সময় বেঁধে দেয় স্বাস্থ্য অধিদপ্তর। ওই নির্দেশনা অনুযায়ী ভোলার চরফ্যাশনে সবগুলি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে অভিযান চালায় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

অভিযানের বৈধ কাগজপত্র না থাকায় শশীভূষণ থানার আঞ্জুর হাট ডায়াগনেস্টিক সেন্টার, দুলারহাট থানার পপুলার ডায়াগনেস্টিক সেন্টার, দক্ষিণ আইচা থানার ফ্যাশন ডায়াগনেস্টিক সেন্টার ও জেনারেল ডায়াগনেস্টিক সেন্টার, চরফ্যাশন থানার আদর্শ ডায়াগনেস্টিক সেন্টার, আফিয়া ডায়াগনেস্টিক সেন্টার ও ভোলা চক্ষু সেন্টার সিলগালা করা হয়।

এছাড়া আরো চারটি ডায়াগনেস্টিক সেন্টারের লাইসেন্স এর আবেদন প্রক্রিয়াধীন থাকায় সাময়িক কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এগুলো হলো- এস টি এস, প্যারাডাইস, ইকরা ও নাজমা ডায়াগনেস্টিক সেন্টার ও হাসপাতাল।

চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল নোমান এ তথ্য নিশ্চিত করে বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে।

0 Shares