Home » সারাদেশ » যশোরের শার্শায় পুলিশ ও চোরাচালানী সংঘর্ষে-স্বর্ণ চোরাকারবারী নিহত, ১০কেজি স্বর্ণসহ দুই পাচারকারী আটক

যশোরের শার্শায় পুলিশ ও চোরাচালানী সংঘর্ষে-স্বর্ণ চোরাকারবারী নিহত, ১০কেজি স্বর্ণসহ দুই পাচারকারী আটক

 

এম এ রহিম- বেনাপোল :
যশোরের শার্শা জামিতলা এলাকায় পুলিশ ও স্বর্ণ চোরাচালানীদের মধ্যে সংঘর্ষে অলিয়ার রহমান নামে এক স্বর্ণ চোরাকারবারী নিহত হয়েছে।সে জাহান আলীর ছেলে ও পুটখালি গ্রামের দাউদ হোসেন এর(খয়ার)জামাতা। এসময় আহত হয়েছে ২পুলিশ সদস্য। পুলিশ প্রায় ১০কেজি ওজনের৩০টি স্বর্ণের বারস হদুইপাচারকারী আটক করেছে।জব্দ করেছে ৩টি মোটরসাইকেল ও একটি প্রাইভেটকার। পাচারকারীদের সাথে পুলিশের গুলি বিনিময়ের সত্যতা স্বীকার করেছেপুলিশ।

যশোরের নাভারন সার্কেলের সিনিয়র এ এস পি জুয়েল ইমরান জানান, ভারতে স্বর্ণপাচারের গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে নাভারন-সাতক্ষীরা মহাসড়কের শার্শা জামতলার ওরিয়েনটাল ওয়েল কোম্পানি লিমিটেডের সামনে যশোরের ডিবি পুলিশ ও শার্শা থানা পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। সাতক্ষীরা থেকে যশোর অ়ভিমুখি একটি সাদা রংয়ের প্রাইভেটকার আসলে টহলদল তাদের কে চ্যালেঞ্জ করে। এ সময় হাইওয়ের দুপাশ থেকে ২৫-৩০টি মোটরসাইকেলে প্রায় ৫০-৬০জন যুবক পুলিশের উপর ককটেল হামলা চালিয়ে তাদেরকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।আত্মরক্ষার্থে পুলিশ গুলি এবং রাবার বুলেট নিক্ষেপ করে।তখন হামলাকারীরা ৩টি মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। মোটর সাইকেলের পাশে আহতাবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়। রবিন ও আবুল কাশেমকে (৩৫)আটক করা হয়।আটক রবিনের দেহ ও প্রাইভেটকার তল্লাশি করে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৯ কেজি ৭৫৮ গ্রাম ওজনের ৩০টি স্বর্ণের বার পাওয়া যায়।যার মূল্য আনুমানিক সাড়ে ৭কোটি টাকা।স্বর্ণ পাচারের কথা স্বীকার করে তারা।আটকদের বাড়ি কুমিল্লা জেলার হোমনা উপজেলার পাঁচগাছিয়া গ্রামে।

স্বর্ণ সহ পাচারকারীদের শার্শা থানায় সোপর্দ করা হয়। পরে যশোর জেলহাজতে পাঠানো হয় আটকদের। লাশ মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি মামুন খান। ঘটনার সাথে জড়িত রাঘব বোয়ালদের আটকে জোর চেষ্টা চালানো হচ্ছে বলে জানান তিনি। আহত দুই পুলিশ সদস্য প্রাথমিক চিকিৎসা শেষে সু স্থ্য আছে বলে জানান পুলিশ কর্মকর্তা।

0 Shares