Home » সারাদেশ » ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন উদ্বোধন

৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন উদ্বোধন

 

শার্শা প্রতিনিধিঃ-
যশোরের শার্শা নাভারনে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন উদ্বোধন করা হয়েছে। ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এসব নব নির্মিত ভবনের উদ্বোধন করেন এমপি শেখ আফিল উদ্দিন। দোয়া করা হয়।
সোমবার দুপুরে নাভারন মহিলা আলিম মাদ্রাসা ৮৫লাখ টাকা ব্যয়ে একতলা ভবন। এখানে একটি গাছের চারা রোপণ করা হয়। ২ কোটি৫৮ লাখ টাকা ব্যয়ে নাভারন পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও ৯৮ লাখ টাকা ব্যয়ে নাভারন রেলবাজার সরকারি প্রাইমারি বিদ্যালয় ভবনের উদ্বোধন করা হয়।
উদ্বোধনী আলোচনা সভায়
প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ শেখ আফিল উদ্দিন।


অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই বিদ্যালয় জ্ঞান অর্জনে সবাইকে আন্তরিক হতে হবে। যারা সহযোগিতা করেছেন, সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, আরও কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর,যিনি নারীর শিক্ষায়নে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। আগামী প্রজন্মকে যদি আমরা শিক্ষিত করতে না পারি এবং মুক্তিযুদ্ধের চেতনার কথা জানাতে না পারি তাহলে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন অসম্পূর্ণ থেকে যাবে, তাই আমাদের উচিত আগামী প্রজন্মের জন্য শিক্ষার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ইতিহাস সম্পর্কে পরিচিতি লাভ করাতে হবে।
তিনি শার্শায় উন্নয়নের প্রসংগ টেনে বলেন,আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশে ব্যাপক উন্নয়ন হয়। সেই ধারাবাহিকতা বজায় রেখে শার্শায় উন্নয়ন কার্যক্রম অব্যাহত রয়েছে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা শিক্ষা অফিসার হাসান হাফিজুর রহমান.প্রথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম. ,যশোর জেলা পরিষদ সদস্য-অধ্যক্ষ ইব্রাহীম খলিল, মহিলা মাদ্রাসার সভাপতি সালেহ আহম্মেদ মিন্টু। শার্শা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান-মোঃ কবির উদ্দিন আহম্মেদ তোতা,সাবেক চেয়ারম্যান-সোহরাব হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান-আলেয়া আফরোজ।সদর আ.লীগ সম্পাদক মোরাদ হোসেন,প্রধান শিক্ষক মোমিন উদ্দিন।


শার্শা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদারসহ
শিক্ষক. শিক্ষার্থী অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের ফুল ও ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়।

0 Shares